Home / খেলাধুলা / ‘ভালো খেলতে পারছি না মানে পারি না তা নয়’
e988758f03cdc71e370d733242739ebe

‘ভালো খেলতে পারছি না মানে পারি না তা নয়’

সাব্বির রহমান

প্রথম ওয়ানডেতে হারের পরই দলে বড় পরিবর্তন আসে। ব্যর্থ সৌম্য সরকারকে বাদ দিয়ে দলে জায়গা করে দেয়া হয় তানভীর হয়দারকে।  মোস্তাফিজকে বিশ্রাম দিয়ে অভিষেক হয় পেসার শুভাগত হোমের। আর মুশফিকুর রহীম ইনজুরিতে থাকায় বাধ্যতামূলক পরিবর্তন হয়ে দলে আসেন নূরুল হাসান সোহান। কিন্তু ফলাফল ওয়ানডে সিরিজে হোয়ইটওয়াশ। এমনকি টি-টোয়েন্টি সিরিজেও প্রথম ম্যাচ হারের পর পরিবর্তনের দাবি উঠেছিল। কিন্তু নির্বাচকরা সে পথে হাঁটেননি। শেষ দুই ম্যাচের জন্য স্কোয়াডে কোন পরিবর্তন তারা করেননি। কারণ একটু দেরিতে হলেও বোধোদয় হয়েছে ঘন ঘন স্কোয়াড পরিবর্তন সুফল বয়ে আনছে না। শুধু তাই নয়, আজ নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ একাদশেও কোনো পরিবর্তন থাকছে না বলে জানা গেছে। তাই  ক্রমাগত ব্যর্থ ব্যাটসম্যান সৌম্য সরকার পাচ্ছেন আরো একবার নিজেকে খোলস থেকে বাইরে আনার সুযোগ। আজ নেপিয়ারের একাদশই নিয়ে মাউন্ট মনগানুইর বে ওভালে ঘুরে দাঁড়াতে প্রত্যয়ী বাংলাদেশ দল। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭ টায় মুখোমুখি হবে দুই দল।
দলের হারে ব্যক্তিগতভাবে অধিনায়ক থেকে শুরু করে দলের তরুণ সদস্যও চেষ্টা করছেন ঘুরে দাঁড়াতে। তবে ব্যাটসম্যান সাব্বির রহমান রুম্মান মনে করেন এখন একক নয়, দলীয় পারফরমেন্স এখান থেকে উত্তরণের অন্যতম উপায়। তিনি বলেন, ‘আমরা এখানে এসেছি ভালো ক্রিকেট খেলতে। ভালো খেলতে পারছি না মানে এই না যে, ভালো খেলতে পারি না। পরের দু’টি ম্যাচে আমরা আরো বেশি মনোযোগ দিচ্ছি। ব্যক্তিগত পারফরমেন্স কিছু কিছু হচ্ছে, কিন্তু দলীয় পারফরমেন্স হচ্ছে না। আমরা সবাই সেদিকে নজর দিচ্ছি।’
অন্যদিকে নিউজিল্যান্ড সফরের আজ প্রথমবার টানা দুই ম্যাচে একই একাদশ  খেলাতে যাচ্ছে বাংলাদেশ দল। যদি না কোনো ধরনের ইনজুরি সমস্যা থাকে। সৌম্য সরকারের মতো না হলেও নিজের পারফরমেন্সের ধারাবাহিকতা ধরে রাখতে সুযোগ পাচ্ছেন রুবেল হোসেন। তবে প্রশ্ন থাকছে মোস্তাফিজুর রহমানকে নিয়ে। ওয়ানডের মতো কি তাকে টি-টোয়েন্টিতেও একটি ম্যাচে বিশ্রাম দেয়া হবে! কারণ গতকাল তিনি অনুশীলনে একবারও বল হাতে তুলে নেননি। তবে সেটি তাকে না খেলানোর জন্য নয়, বিশ্রামে রাখা হয়েছে যেন দ্বিতীয় টি- টোয়েন্টিতে মাঠে নামতে পারে আরো ঝরঝরে হয়ে।
শেষ দুই টি-টোয়েন্টির বাংলাদেশ দল
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শুভাগত হোম চৌধুরী, শুভাশীষ রায়, তাইজুল ইসলাম, নুরুল হাসান।

Check Also

utiti7oo

মিশ্র’র চোটে কপাল খুললো কুলদীপের

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও ভারতের মধ্যেকার একমাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *