Home / খেলাধুলা / ইসলাম গ্রহণ করে মসজিদে বিয়ে করেন ওয়েইন- মুসলিম ভাইয়েরা অবশ্যই শেয়ার করবেন
resize85745

ইসলাম গ্রহণ করে মসজিদে বিয়ে করেন ওয়েইন- মুসলিম ভাইয়েরা অবশ্যই শেয়ার করবেন

দক্ষিণ আফ্রিকার জাতীয় ক্রিকেট দলের পেসার ওয়েইন পারলেন। ২০০৯ সালে এ নামেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে তার অভিষেক। কিন্তু ২০১১ সালের জানুয়ারি থেকে নতুন ধর্ম ও নাম গ্রহণ করেন তিনি। ইসলাম ধর্ম গ্রহণ করেন তরুণ এ পেসার। আগের নাম পাল্টে ইসলামি নাম ‘ওয়ালিদ’ গ্রহণ করেন।

কিন্তু ক্রিকেট বিশ্বে এখনও তিনি ওয়েইন পারনেল নামেই পরিচিত। দেশের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেন গত বছর জুনে। ক’দিন পর দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল সফর করবে ওয়েস্ট ইন্ডিজে। অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে খেলবে ত্রিদেশীয় সিরিজ। ওই সফরের জন্য প্রোটিয়া দলে রাখা হয়েছে পারলেনকে। কিন্তু ওই সফরে যাওয়ার আগে জীবনের নতুন ইনিংস শুরু করলেন তিনি। নওমুসলিম এ ক্রিকেটার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন।

তার স্ত্রী আয়েশা বাকের একজন ফ্যাশন ব্লগার। সোমবার দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে জিনাতুল ইসলাম মসজিদে ৪০০ জন অতিথির উপস্থিতিতে তাদের বিয়ে সম্পন্ন হয়। পারনেল তথা ওয়ালিদ ছাড়াও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলে আরও দু’জন মুসলিম খেলোয়াড় নিয়মিত। তারা হলেন হাশিম আমলা ও ইমরান তাহির।

এছাড়া দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মোহাম্মদ মুসাজিও একজন মুসলিম। পারনেলের ইসলাম গ্রহণের পর অনেকে মনে করেছিলেন, এই তিনজনের প্রভাবে তিনি নতুন ধর্ম গ্রহণ করেছেন। কিন্তু পারনেল নিজেই তখন বিষয়টি স্পষ্ট করেন। জানান, কারও প্রভাবে নয়, বরং ইসলাম ধর্ম সম্পর্কে পড়াশুনা করে তিনি এই ধর্ম গ্রহণে উদ্বুদ্ধ হয়েছেন।

Check Also

utiti7oo

মেসিকে নিয়ে গোপন কিছু নেই এনরিখের

শনিবার (৪ ফেব্রুয়ারি) অ্যাথলেটিক বিলবাওয়ের বিপেক্ষ লা লীগার ম্যাচে প্রথম একাদশে মেসিকে মাঠে নামাননি কোচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *