Home / লাইফস্টাইল / যৌনতার প্রতিটি মুহূর্ত প্রাণবন্ত করে তুলতে ৫ টিপস
6083746328743286

যৌনতার প্রতিটি মুহূর্ত প্রাণবন্ত করে তুলতে ৫ টিপস

যৌনতার প্রতিটি মুহূর্ত প্রাণবন্ত করে তুলতে ৫ টিপস কয়েকটি সামান্য পরিবর্তনেই যৌনতা হতে পারে আরও প্রাণবন্ত। এজন্য খেয়াল রাখতে হবে কয়েকটি সামান্য বিষয়ের প্রতি।

তবে এ সামান্য বিষয়গুলোই যৌনতা উপভোগের ক্ষেত্রে বড় পার্থক্য সৃষ্টি করতে পারে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হাফিংটন পোস্ট।

১. শ্বাস
মেডিটেশনের মতো যৌনতার ক্ষেত্রেও শ্বাস-প্রশ্বাসের গুরুত্ব রয়েছে। আপনার সর্বদা শ্বাস-প্রশ্বাস চালু রাখতে হবে। এটি যেন কোনোভাবে বাধাপ্রাপ্ত না হয় সেজন্য মনোযোগী হতে হবে। এক্ষেত্রে গভীর করে শ্বাস নেওয়ার অভ্যাস করতে হবে। এটি আপনার দেহকে শীথিল হতে সহায়তা করবে, যা যৌনতায় গতি সঞ্চার করবে। আপনার যদি শ্বাস-প্রশ্বাসের সমস্যা থাকে তাহলে তা দূর করুন। প্রয়োজনে অন্য সময়েও এ অভ্যাস করুন।

২. চক্ষু সংযোগ
আপনার সঙ্গীর সঙ্গে চক্ষু সংযোগের কথা ভুলে যাবেন না। এটি উভয়ের মাঝে যৌন উত্তেজনা আনতে সহায়ক হবে। শুধু যৌনতার সময়েই নয়, আগে থেকেই শুরু করতে পারেন এটি। তবে যৌনতার সময় সব আসনে হয়ত আপনি চক্ষু সংযোগের সুযোগ পাবেন না।

৩. অনুভূতি
যৌনতার সময় সর্বদা কেমন অনুভূতি হচ্ছে, তা খেয়াল রাখুন। আপনার সঙ্গীর সঙ্গে আলাপ করুন নানা অবস্থানের অনুভূতির কথা। এতে সুবিধাজনক অবস্থায় আপনার যৌনতা এগিয়ে নেওয়া সম্ভব হবে।

৪. সহমর্মিতা
আপনার সঙ্গীর নানা বিষয়ে সহমর্মিতা প্রকাশ করুন। যৌনতার সময় সে কিভাবে অর্গাজম করতে পারে কিংবা কিভাবে আরাম বোধ করে এসব বিষয়ে দৃষ্টি রাখুন। কোনোভাবে তার অসুবিধা হলে সে বিষয়টি দূর করুন।

৫. রিল্যাক্স
যৌনতার ক্ষেত্রে কখনোই অতিরিক্ত কিছু ভালো নয়। এটি অত্যন্ত শীথিলতার সঙ্গে করা উচিত। এতে আপনার যৌনতৃপ্তি সর্বাধিক হবে। দেহ ও মনকে এজন্য প্রস্তুত করতে হবে। সঠিক পরিবেশ বেছে নিতে হবে। বেশ কিছুক্ষণ আগে থেকেই রিল্যাক্স মুডে যৌনতার জন্য প্রস্তুতি নিতে হবে। হঠাৎ করে যৌনতা ভালো হয় না।

Check Also

eyrtdu

গর্ভাবস্থায় ফর্সা বাচ্চা চাইলে যা খাবেন

আমাদের দেশের সব গর্ভবতী মায়ের একই প্রত্যাশা, তিনি যেন একটি সুস্থ, সুন্দর ও ফর্সা সন্তানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *