Breaking News
Home / খেলাধুলা / সিঙ্গাপুরকে উড়িয়ে শীর্ষে বাংলাদেশ।
victory-day-sm20161

সিঙ্গাপুরকে উড়িয়ে শীর্ষে বাংলাদেশ।

সিঙ্গাপুরকে উড়িয়ে শীর্ষে বাংলাদেশ। সিঙ্গাপুরে জয়ের ধারা অব্যাহত রেখেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ের পর দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরকে রীতিমত উড়িয়ে দিয়েছে বাংলাদেশের যুবারা। সিঙ্গাপুরের যুবাদের ৭০ রানে অলআউট করে দিয়ে, অধিনায়ক সাইফ হাসানের বিধ্বংসী ব্যাটিংয়ে মাত্র ৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় যুব টাইগাররা। ২৭০ বল হাতে রেখে এত বড় জয়ে বোনাস পয়েন্টও পেয়েছে বাংলাদেশ।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাইফ হাসান। সিদ্ধান্তটা যে কতটা যৌক্তিক, তা মুহূর্তে প্রমাণ করে দেন বোলাররা। রোহান রাঙ্গারাজন ছাড়া আর কোন ব্যাটসম্যানই দাঁড়াতে পারেনি হালিম-নাঈম হাসানদের সামনে। রোহানই করেন শুধু ২৩ রান। বাকিরা ছিলেন আসা-যাওয়ার ভিড়ে। একজনও দুই অংকের ঘর স্পর্শ করতে পারেননি। ফলে ২৫.৫ ওভারেই ৭০ রানে অলআউট সিঙ্গাপুর।

জবাব দিতে নেমে সাইফের ১১ বলে ৩৩ এবং মোহাম্মদ রাকিবের ৫ বলে ১৩ রানের ওপর ভর করে ৫ ওভারে ৭ উইকেটের ব্যবধানে জয় তুলে নেয় বাংলাদেশের যুবারা। আফিফ হোসেন, সাইফ হাসান আর রায়ান রাফসান রহমানের উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশের যুবারা।

শ্রীলংকায় চলমান এশিয়ান অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের দুই ম্যাচ শেষে বোনাসসহ এখন বাংলাদেশের মোট পয়েন্ট ৯। ‘বি’ গ্রুপে বাংলাদেশ উঠে গেছে শীর্ষে। অপরদিকে যে আফগানিস্তানকে বাংলাদেশ হারিয়েছিল, সেই আফগানিস্তান ২১ রানে পাকিস্তানকে হারিয়ে চমক দেখিয়ে দিয়েছে। এর ফলে মাত্র ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে পাকিস্তান। আর ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে আফগানিস্তান। নিজেদের শেষ ম্যাচে আগামী রোববার পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল।

‘এ’ গ্রুপে চলছে ভারত এবং শ্রীলংকার দাপট। টানা দুই জয়ে ‘এ’ গ্রুপ থেকে সেমি-ফাইনাল নিশ্চিত করেছে এই দু’দল। ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা ভারত দ্বিতীয় ম্যাচে নেপালকে হারিয়েছে ৬ উইকেটে। ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা শ্রীলঙ্কা ৮ উইকেটে হারিয়েছে মালয়েশিয়াকে।

Check Also

full_1730268441_14817113

সিডনির বিপক্ষে বাংলাদেশের ৭ উইকেটের জয়

সিডনির বিপক্ষে বাংলাদেশের ৭ উইকেটের জয় বিগ ব্যাশের শক্তিশালী দল সিডনি সিক্সার্সকে প্রস্তুতি ম্যাচে ৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *