Home / খেলাধুলা / সিডনির বিপক্ষে বাংলাদেশের ৭ উইকেটের জয়
full_1730268441_14817113

সিডনির বিপক্ষে বাংলাদেশের ৭ উইকেটের জয়

সিডনির বিপক্ষে বাংলাদেশের ৭ উইকেটের জয় বিগ ব্যাশের শক্তিশালী দল সিডনি সিক্সার্সকে প্রস্তুতি ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানে হারালো মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বিসিবি একাদশ। নর্থ সিডনির ওভালে নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজের আগে অস্ট্রেলিয়ার ঘরোয়া এই দলটির বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিল টাইগাররা।

নর্থ সিডনি ওভালে টস জিতে সিডনি সিক্সার্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ঘরের আঙ্গিনায় আগে ব্যাট করতে নেমে সিডনি সিক্সার্স নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৯ রান তুলেছিল বিগ ব্যাশের দল সিক্সার্স। ইনিংস বিরতিতে বৃষ্টি এসে খানিকটা সহজ করে দেয় বাংলাদেশের লক্ষ্য। ৮ ওভারে প্রয়োজন ছিল ৮৪ রান। বাংলাদেশ লক্ষ্য ছুঁয়ে ফেলে শেষ ওভারে।

ব্যাট হাতে সিডনি সিক্সার্সের হয়ে ড্যান হিউজ সর্বোচ্চ ৪৭ রান করেন। এছাড়া জেসন রয় করেন ৪২ রান। শেষ দিকে জর্ডান সিল্ক ৩৫ রানের ঝোড়ো ইনিংস খেললে ১৬৯ রানের লড়াকু পুঁজি পায় দলটি। জিততে হলে এ রান তাড়া করতে হবে বিসিবি একাদশকে।

বল হাতে সৌম্য সরকার সর্বোচ্চ ৩টি উইকেট পান। এছাড়া দুটি করে উইকেট নেন তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ।

প্রস্তুতি ম্যাচে বিরুদ্ধ কন্ডিশনে খেলোয়াড়দের যাচাই করে নিতে চাইবেন বাংলাদেশ কোচ চন্ড্রিকা হাথুরুসিংহে। দেশসেরা পেসার মুস্তাফিজুর রহমান ও অলরাউন্ডার সাকিব আল হাসান এবং সেরা ওপেনার তামিম ইকবালকে ছাড়াই এ ম্যাচে খেলতে নেমেছে বিসিবি একাদশ।ধারনা ছিল এ ম্যাচে দেখা যাবে প্রায় পাঁচ মাস সব ধরনের ক্রিকেটের বাইরে থাকা মুস্তাফিজুর রহমানকে। কিন্ত এই ম্যাচেও তাকে বিশ্রামে রেখেছে বিসিবি নির্বাক কমিটি।

অস্ট্রেলিয়ার সিডনিতে অনুশীলন ক্যাম্প শেষে ১৮ ডিসেম্বর নিউজিল্যান্ডে যাবে টাইগাররা। ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে দিয়ে কিউইদের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরু হবে। নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে, টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে মাশরাফি-সাকিব-মুস্তাফিজরা।

Check Also

utiti7oo

মিশ্র’র চোটে কপাল খুললো কুলদীপের

আগামী ৯ ফেব্রুয়ারি থেকে হায়দ্রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও ভারতের মধ্যেকার একমাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *