Home / প্রবাসী নিউজ / আবারও অবৈধভাবে ইতালিতে ঢুকতে গিয়ে ভূমধ্যসাগরে ঝরে গেল ৮৮০ তাজা প্রান !
Greece/Kos island /June 28,2015.Migrants from Pakistan arrive in Lambi beach in the coast  of the greek island of Kos.Giorgos Moutafis
Greece/Kos island /June 28,2015.Migrants from Pakistan arrive in Lambi beach in the coast of the greek island of Kos.Giorgos Moutafis

আবারও অবৈধভাবে ইতালিতে ঢুকতে গিয়ে ভূমধ্যসাগরে ঝরে গেল ৮৮০ তাজা প্রান !

প্রবাসী প্রতিবেদকঃ আবারও অবৈধভাবে ইতালিতে ঢুকতে গিয়ে ভূমধ্যসাগরে ঝরে গেল ৮৮০ তাজা প্রান !

ইতালির জনগন এখন বাতাসে লাশের গন্ধ পাচ্ছে !! এমনিতেই ভুমিকম্প আর তার উপর ভূমধ্যসাগরে মৃত্যুর মিছিলে ইতালির জনগন বাক রুদ্ধ ।

ইউরোপে উন্নত জীবন আর নতুন সপ্ন বাস্তবায়নের আশায় মানুষ প্রতি দিন হাজার হাজার অভিবাসী ইতালিতে অবৈধভাবে অনু প্রবেশ করছে। ইতালিয়ান সরকার এমনিতেই অভিবাসীদের চাপে হিম -সিম খাচ্ছে। কিন্তু তার মধ্যে আবার ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপের বিভিন্ন দেশে গমনেচ্ছুক শরণার্থীরা অকাতরে প্রাণ হারাচ্ছেন। ভূমধ্যসাগরে যেন চলছে লাশের মিছিল। প্রতিদিনই শত শত লাশ উদ্ধার হচ্ছে।অভিবাসীকে ইতালির উপকূল থেকে কোস্ট গার্ড উদ্ধার করেছে বলে ইতালির গণ মাধ্যম দাবী করেছে। যার মধ্যে অনেক নারী ও শিশু রয়েছে বলে আন্তর্জাতিক অভিবাসী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

এই বছরেই ইতালিতে অবৈধভাবে প্রবেশ করেছে প্রায় ৪২ হাজারের বেশি অভিবাসী যার মধ্যে না ফেরার দেশে চলে গেছে সাড়ে ৩ হাজারেরও বেশি।আবার গেল এক সপ্তাহে জাহাজ ডুবে অন্তত ৮৮০ জন অভিবাসী ও শরণার্থী প্রাণ হারিয়েছেন। মঙ্গলবার সংস্থাটি এ তথ্য প্রকাশ করে। জাহাজ ডুবির পর বিভিন্ন শরণার্থী এবং উদ্ধারকর্মীদের সঙ্গে কথা বলে তারা এই সংখ্যাটি বের করেছে।

ইউএনএইচসিআর-এর মুখপাত্র উইলিয়াম স্পিন্ডলার জানান, এ বছরে শরণার্থী বহন করা জাহাজ ডুবে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে। সর্বশেষ হিসাব অনুযায়ী, জাহাজ ডুবে মারা গেছেন ৩০০০ এর চেয়ে বেশি। গতবছর এই সংখ্যাটি ছিল ১৮০০-এর কিছু বেশি।

আর কত প্রাণ গেলে এ লাশের মিছিল থামবে?

কত মায়ের সন্তান জীবন দিল প্রবাসের মাটিতেই, কিন্তু হিসেব নেওয়ার মত কেউ নাই।

এই প্রবাসীদের দুঃখ কেউ বুঝেনা , বুঝলেও সবাই না বুঝার ভাঙ করে থাকে ।

যে প্রবাসীদের অর্থ দিয়ে বর্তমানে দেশ চলছে তাদেরকে দেখার মত কেউ নাই এটাই হলো প্রবাসীদের সবচেয়ে বড় দুঃখ।

Check Also

full_1844153550_1485700375

ইয়েমেনে মার্কিন বিমান হামলায় ৪১ জঙ্গি নিহত

মার্কিন বিমান হামলায় নিহত হয়েছে ৪১ আল-কায়েদা জঙ্গি। বিবার ইয়েমেনে ওই বিমান হামলা চালানো হয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *